1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন

এক মাস্কের দাম ১২ কোটি ৭৫ লাখ টাকা

ডেস্ক সংবাদ
  • সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ২০৭

একটি মাস্কের দাম ১৫ লাখ ডলার। মানে ১২ কোটি ৭৫ লাখ টাকা! চোখ কপালে উঠার কথা এই কথা শোনার পর। কিন্তু আসেই ১৫ লাখ ডলার দামের মাস্কটি বানিয়েছে ইসরাইলের একটি কোম্পানি।

ইসরায়েলের এক অলংকার কোম্পানি তাদের দাবি অনুযায়ী বিশ্বের সবচেয়ে দামি করোনাভাইরাস মাস্ক তৈরি করছে। স্বর্ণ ও হীরা খচিত এ মাস্কের দাম পাক্কা ১৫ লাখ ডলার। যা বাংলাদেশি টাকায় ১২ কোটি ৭৫ লাখ টাকা। এ খবর জানিয়েছে মার্কিন বার্তা সংস্থা এপি।

নকশাবিদ আইজ্যাক লেভি জানান, ক্রেতার চাহিদা অনুযায়ী ১৮ ক্যারেটের সাদা স্বর্ণের মাস্কটিতে থাকছে ৩ হাজার ৬০০ সাদা ও কালো হীরা। আর মাস্কের যে মূল কাজ সে জন্য থাকছে উচ্চমানের এন৯৯ ফিল্টার ব্যবস্থা।

ইভেল কোম্পানির মালিক লেভি বলেন, ক্রেতার আরও দুটি দাবি ছিল। তা হালো মাস্কটি চলতি বছরের শেষ নাগাদ তৈরি সম্পন্ন করতে হবে আর এটি হতে হবে বিশ্বের সবচেয়ে দামি। শেষ শর্তটি যে পূরণ করা সবচেয়ে সহজ তা জানাতেও ভুলেননি লেভি।

তিনি ক্রেতার পরিচয় প্রকাশ করতে রাজি হননি। শুধু জানিয়েছে ওই ব্যক্তি একজন চীনা ব্যবসায়ী এবং বাস করেন যুক্তরাষ্ট্রে। প্রচলিত সার্জিক্যাল মাস্কের চেয়ে প্রায় ১০০ গুণ বেশি ওজনের অর্থাৎ ২৭০ গ্রামের এ মাস্ক যে নিয়মিতভাবে পরে রাখা যাবে না তা আর না বললেও চলে।

জেরুজালেমের কাছে নিজের প্রতিষ্ঠানে দেয়া এক সাক্ষাৎকালে লেভি হীরা খচিত আরও বেশকিছু মাস্ক দেখিয়েছেন।

‘অর্থ দিয়ে হয়ত সবকিছু কেনা যায় না, তবে এ দিয়ে যদি খুব দাবি করোনা মাস্ক কেনা যায় তাহলে যে ব্যক্তি এটি পরতে এবং বাইরে হাঁটতে গিয়ে অন্যের মনোযোগ আকর্ষণ করতে চান তিনি এ মাস্ক নিয়ে নিশ্চয় খুশি হবেন,’ বলেন লেভি।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart