1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন

সাংবাদিকরা হচ্ছেন ফ্রন্টলাইনার যোদ্ধা : না,গঞ্জে তথ্য প্রতিমন্ত্রী

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ২২৬

তথ্যপ্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান বলেছেন, করোনার এই মহাদুর্যোগের সময় গনমাধ্যমের কর্মীরা সঠিক তথ্য দিয়ে কভিড ১৯ মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন। সাংবাদিকরা হচ্ছেন ফ্রন্টলাইনার যোদ্ধা। এই যোদ্ধাদের আমি এবং আমার মন্ত্রনালয় স্যালুট জানাই।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্রন্টলাইনার যোদ্ধাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের এই দুযোর্গের সময় সাংবাদিক সমাজের পাশে এসে দাড়িয়েছেন। টাকার অংকের সেটি অনেক বড় হলে প্রধানমন্ত্রী আপনাদের যে শুভেচ্ছা জানিয়েছেন সেটি হচ্ছে সবচেয়ে বড় বিষয়। করোনার এই দুযোর্গের সময় পৃথিবীর অন্যান্য দেশে প্রধানমন্ত্রী বা রাষ্টপ্রধানরা যখন পরিস্থিতি মোকাবেলা করতে গিয়ে হিমসিম খেয়েছেন ঠিক সে সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফলতার সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবেলা করেছেন। দেশের সব সেক্টরের প্রতি তিনি খেয়াল রেখে প্রনোদনা সহ আর্থিক সহায়তা প্রদান করেছেন।
সোমবার (২৭ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের আয়োজনে নগরীর ভুইয়াবাগ বিদ্যানিকেতনে স্কুলের মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্টের মাধ্যমে প্রাপ্ত সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে ভার্চ্যুয়াল মাধ্যমে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আমির হুসাইন স্মিথের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ, বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্টের সদস্য ও সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাসেম হুমায়ুন, বিএফইউজের যুগ্ম মহাসচিব আব্দুল মজিদ, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি রুমন রেজা, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ্ইউনিয়নেরর সাবেক সভাপতি নাফিজ আশরাফ, সিনিয়র সাংবাদিক বিমল রায়। এছাড়া উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারন সম্প্দাক শরীফ উদ্দিন সবুজ, সাবেক সাধারন সম্পাদক আফজাল হোসেন পন্টি, বিএফইউজের নির্বার্হী কমিটির সদস্য আনিসুর রহমান জুয়েলসহ সাংবাদিক নেতৃবৃন্দ ।

বিএফইউজের সভাপতি মোল্লা জালাল বলেন, সাংবাদিকরা সত্য কথা বলার জন্য কখনো দ্বিধা করেননা। তিনি ট্রেড ইউনিয়ন করার র্র্দীঘ ব্যাখা তুলে ধরে বলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ্ইউনিয়ন হচ্ছে সরকারের সাথে বার্গেনিং এজেন্ট। তিনি সাংবাদিকদের অধিকার আদায়ে জন্য ঈদের পর নবম ওয়েজবোর্ড বাস্তবায়নসহ করোনা কালিন সময়ে যে সংবাদপত্র ও ইলেকট্রনিক্স মিডিয়ার মালিক সাংবাদিকদের চাকুরিচুত্যসহ হয়রানী করেছেন তাদের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ দুর্যোগকালিন সময়ে আর্থিক সহায়তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি আন্তরিকতার প্রকাশ করছেন এজন্য সারা বাংলাদেশের সাংবাদিকদের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সাংবাদিক কল্যান ট্রাস্টের সহযোগিতায় দেশের সকল উপজেরা পর্যায়ের সাংবাদিকদের কাছে এই সহায়তার চেক দেয়া হবে। একই সাথে তিনি বাংলাদেশের যে সব জেলায় সাংবাদিক ইউনিয়ন নেই সেখানে দ্রুত সাংবাদিক ইউনিয়নের ইউনিট গঠন করা হবে জানান।
অনুষ্ঠানে সাংবাদিক কল্যান ট্রাস্টের সদস্য কাসেম হুমায়ুন বলেন, নারায়ণগঞ্জের বাসিন্দা হিসেবে আমার একটি নৈতিক দায়িত্ব আছে। এখানকার সাংবাদিকদের কল্যানে কাজ করার। তিনি বলেন, আমার এই র্দীঘ সাংবাদিকতার বয়সে অনকে সরকার দেখেছি। কিন্তু শেখ হাসিনার মতো মানবিক সরকার আর দেখিনি। তিনি বলেন, একজন সরকার প্রধান হিসেবে শেখ হাসিনা সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী।
অনুষ্ঠনে পরে নারায়ণগঞ্জের ৪৫ জন সাংবাদিককে ১০ হাজার টাকা করে এবং দুইজন সাংবাদিককে চিকিৎসা সহায়তা বাবদ এক লাখ টাকা করে মোট ৬ লাখ ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart