1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন

না.গঞ্জ সদর উপজেলায় চামড়া ছাড়ানো ও সংরক্ষণ বিষয়ে প্রশিক্ষণ

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ১৭২

“জাতীয় সম্পদ চামড়া, রক্ষা করব আমরা” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে করোনা মহামারী সময়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে এবং সঠিকভাবে পশুর চামড়া ছাড়ানো ও লবণ দিয়ে সংরক্ষণ নিশ্চিত করতে নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার (২৭ জুলাই) চামড়া ব্যবসায়ী ও সংশ্লিষ্টদের নিয়ে “বিজ্ঞানসম্মত উপায়ে পশুর চামড়া ছাড়ানো এবং চামড়া সংরক্ষণ” বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করা হয়। এসময় সদর উপজেলার ইউএনও নাহিদা বারিকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে কোরবানীকৃত পশুর চামড়া যথাযথভাবে ছিলানো, চামড়া সংরক্ষণ, পরিবেশ সম্মতভাবে বর্জ্য অপসারণ, সরকারের নির্ধারিত চামড়ার মূল্য বাস্তবায়ন, কোভিট-১৯ এর প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি অনুসরণ, চামড়া ক্রয়ে অর্থায়ন, ফটকা বাজারি ও গুজব প্রতিরোধসহ অন্যান্য বিষয়সমূহ আলোচনা করা হয়।
আগত প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে অতঃপর যুব অধিদপ্তর কর্তৃক সরবরাহকৃত “বিজ্ঞানসম্মত উপায়ে পশুর চামড়া ছাড়ানো এবং চামড়া সংরক্ষণ” বিষয়ক ভিডিও কন্টেন্ট প্রদর্শন করা হয়।  ‘আসুন আমরা চামড়ার যত্ন নেই ও দেশের অর্থনীতি শক্তিশালী করি’।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart