1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন

‘না.গঞ্জে শুরু হয়ে গেছে ছিনতাইকারীদের ঈদ উৎসব’

আসিফ হোসাইন (নারায়ণগঞ্জ টাইমস):
  • শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৩১০
সামনেই কোরবানীর ঈদ। নারায়ণগঞ্জবাসীর কাছে এবারের ঈদটা গত কোরবানীর ঈদগুলোর থেকে আলাদা। পুরো পৃথিবী জুড়ে মরণঘাতি করোনা ভাইরাসের দাপট বেড়েই চলেছে। দেশের প্রথম করোনা রুগী শনাক্ত হয় নারায়ণগঞ্জ জেলায়। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় রাজধানী ঢাকার পর চট্টগ্রাম, এরপরেই নারায়ণগঞ্জের স্থান। তবে দেশের সর্বপ্রথম জেলা হিসেবে লকডাউন হয় নারায়ণগঞ্জ। জেলার প্রতিটা মানুষেরই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ভয় রয়েছে। অন্যদিকে দীর্ঘদিন লক ডাউন থাকায় অনেকটা অসহায় হয়ে পড়েছে মানুষ। অর্থনৈতিক ও মানসিকভাবে ভেঙে পড়েছে অনেকেই। লকডাউন শিথিল করায় মানুষের মনে একটু হলেও স্বস্তি ফিরে এসেছে। কিন্তু এই স্বস্তির মাঝেও রয়েছে সর্বস্ব হারানোর ভয়। শহরের প্রাণকেন্দ্র চাষাড়া গোলচত্তর ঘিরে টাউন হল (জিয়া হল), আমান ভবন, মহিলা কলেজ, কলেজ রোড, আল জয়নাল ট্রেড সেন্টার, চাষাড়া শহীদ মিনার, খাজা সুপার মার্কেট, রাইফেলস ক্লাব ও বিভিন্ন সরকারি বেসরকারি ব্যাংকগুলোতেই বর্তমানে মানুষের চলাফেরা বেশি। পাশাপাশি অন্যান্য অঞ্চল থেকে আসা লোকজনের যাত্রাপথ শেষ হয় এই জায়গাগুলোতেই। আবার কোথাও যাওয়ার যোগাযোগ মাধ্যমও এই জায়গা গুলোই। কোরবানীর ঈদকে ঘিরে এখন বিভিন্ন জায়গায় বসেছে গরু, ছাগলের হাট।
 কিন্তু হরহামেশাই যাত্রীরা দুর্ভোগে পড়েন এই গুরুত্বপূর্ণ স্থানগুলোতে। যানবাহন, রাস্তাঘাটের পাশাপাশি যাত্রীদের দুর্ভোগের অন্যতম কারণ তাদের সর্বস্ব খোঁয়া যাওয়া। ছিনতাইকারী, পকেটমার, মলম পার্টির অভয়ারণ্য এই স্থানগুলো। তাদের কবলে পড়ে অনেকেই হয়ে যাচ্ছেন নিঃস্ব। সাধারণ যাত্রী এবং স্থানীয় দোকানদারদের কাছ থেকে জানা যায়, করোনার কারণে  ছিনতাইকারীদের প্রকোপ বহুগুনে বেড়ে যায়। ছিনতাইকারীদের জন্য তাদের জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে। ছিনতাইকারীরা সংঘবদ্ধ হওয়ার কারণে পার পেয়ে যাচ্ছেন অনেক ক্ষেত্রেই।
প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে স্থানীয় লোকজন ও সাধারণ যাত্রীরা বলেন, আইনি ব্যবস্থা একটু কঠোর হলেই এই চক্রগুলো আর সাহস পাবে না। তারা আরো উদ্বেগ প্রকাশ করে বলেন, সামনেই কোরবানীর ঈদ! অনেক কর্মজীবি মানুষ তাদের শ্রম ও ঘামের টাকাগুলো নিয়ে বাড়ি ফিরতে পারবে না। আমরা চাই নারায়ণগঞ্জের আইন প্রশাসন এই ব্যাপারে সজাগ হবেন।
শনিবার (২৫ জুলাই) সকালে শহরের ২ নম্বর রেলগেট এলাকার ফকিরটোলা মসজিদের সামনে ছিনতাকারীদের ধারালো অস্ত্রের আঘাতে খুন হয়েছেন ‍মুছা মিয়া নামে এক ডেজ্রার শ্রমিক। এই ঘটনার পর নতুন করে ছিনতাই আতঙ্ক দেখা দিয়েছে নগরবাসীর মধ্যে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart