1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৩৭ অপরাহ্ন

নারায়ণগঞ্জে ২৪ ঘন্টায় ২৪ জন আক্রান্ত

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ২৬৬

মরণঘাতি করোনা ভাইরাসে নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জন আক্রান্ত হয়েছেন। মোট কথা প্রতিঘন্টায় একজন। এই নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন হাজার ৮৬৩ জন। তবে এই সময়ের মধ্যে কোন মৃত্যুর ঘটনা নাই। এদিকে সুস্থ হয়েছেন   হাজার ৪৯৫ জন। আর মারা গেছেন এই পর্যন্ত ১২৫ জন।

বুধবার (২৯ জুলাই) জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানিয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ তথ্যমতে, সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ৬৭ জন আক্রান্ত হাজার ৩৯ জন, সদর উপজেলায় মারা গেছেন ২৩ জন আক্রান্ত হাজার ৩৬৪ জন, বন্দর উপজেলায় আক্রান্তের সংখ্যা ২৪১  মারা গেছেন জন, আড়াইহাজারে আক্রান্ত ৫৫১  মারা গেছেন জন, সোনারগাঁয়ে আক্রান্ত ৫১৪  মারা গেছেন ১৮ জন এবং রূপগঞ্জে মারা গেছেন ১০ জন আক্রান্ত হাজার ১৫৫ জন

জেলায় এই পর্যন্ত মোট ৩১ হাজার ৬৯৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২১৯ জনের। 

উল্লেখ্য নারায়ণগঞ্জে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয় নারায়ণগঞ্জে। ৩০ মার্চ প্রথম নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে পুতুল নামে এক নারী মারা যায়। ৭ এপ্রিল নারায়ণগঞ্জকে করোনার হটস্পট ঘোষনা করা হয়। এরপর ৮ এপ্রিল সকাল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন করেন আইএসপিআর। কিন্তু ধীরে ধীরে প্রশাসনের উদাসীনতায় মুখ থুবড়ে পড়ে লোকডাউন। পরবর্তীতে ৭ জুন দুপুরে নতুন করে শহরের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লার রূপায়ন টাউনকে অধিক ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করে রেড জোন ও লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসন। কিন্তু তিনদিনের মাথায় এ কার্যক্রমও ভেস্তে যায়। রীতিমত সমালোচনার ঝড় উঠে। ফলে প্রত্যাহার করে নেয়া হয় তিন এলাকার লোক ডাউন। এরপর ২৩ জুন নারায়ণগঞ্জের ১৯টি এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে এসব এলাকার ব্যাপারে পরবর্তী করণীয় জানতে করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির কাছে সুপারিশ পাঠায় নারায়ণগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ। এদিকে ধীরে ধীরে আক্রান্তের সংখ্যা কমে আসায় নারায়ণগঞ্জ এর কপাল থেকে হটস্পটের তকমা তুলে নেয়া হয়েছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart