1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:২৫ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জের পশুর হাটে শেষ মুহুর্তে গরু সংকট

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ১০৮৯

শেষ মুহুর্তে গরু সংকট দেখা দিয়েছে নারায়ণগঞ্জে কোরবানীর অস্থায়ী পশুর হাটগুলোতে। এতে করে গরুর বেপারীদের মুখে হাসির ঝিলিক দেখা গেলেও বেকায়দায় পড়েছে ক্রেতা সাধারণ। কোরবানীর জন্য গরু কিনতে গিয়ে চরম দু:চিন্তায় পড়েছেন তারা। কারণ হাটগুলোতে যে পরিমান ক্রেতার ভীড় রয়েছে সে তুলনায় গরুর সংখ্যা একেবারেই কম। গরুর দাম, করোনার প্রার্দুভাব, আর্থিক সংকটসহ নানা কারণে অনেকেই এবার কোরবানী থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু গরুর দাম কম হওয়ায় অনেকে তাদের সিদ্ধান্ত থেকে ফিরে আসেন। এবং কোরবানীর পশু কিনেন। অন্যদিকে যারা অপেক্ষায় ছিলেন এবার অনেকে কোরবানী দিবে না। তাই গরুর দাম কম হবে শেষ সময়ে তারা এখন হায়হুতাশ করছেন গরুর জন্য। এক হাট থেকে আরেক হাটে ছুটে যাচ্ছেন গরু কেনার জন্য। কিন্তু সব হাটেই একই চিত্র। গরু সংকট।

সিদ্ধিরগঞ্জে দুই নাম্বার ঢাকেশ্বরী হাটের দৃশ্য রাত ১১ টা

গরু কিনতে যাওয়া সাংবাদিক এম এ খান মিঠু রাত ১১ টায় (৩০ জুলাই) জানান, সদর থানার সৈয়দপুর কড়ইতলা পশুর হাটে হাটে গিয়ে দেখি অল্প কিছু গরু। প্রচুর ক্রেতা হাটে থাকলেও গরুর সংখ্যা একেবারেই নগন্য। সমাজকর্মী অপু রায়হান জানান, জালকুড়ি পশুর হাটে গরু শেষের দিকে। যারা পানি দামে গরুর কেনার অপেক্ষায় ছিলেন তারা এখন গরুর দড়িও পাবেন না। নাসিক ৬নং ওয়ার্ডে (এস ও রোড) পশুর হাটে ক্রেতার তুলনায় গরু অপ্রতুল। এই হাটের শেয়ার হোল্ডার ফিরোজ জানান, হাটে দুই তিনশত ক্রেতা থাকলেও গরু আছে মাত্র ৫০ থেকে ৬০টা। তার মতে, অনেকেই শেষ সময়ে কম দামে গরু কেনা যাবে এই আশায় ছিল। কিন্তু বুধবার থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ব্যাপকভাবে গরু বিক্রি হয়েছে। এছাড়া সিদ্ধিরগঞ্জের গোদনাইল দুই নাম্বার ঢাকেশ্বরী হাট, চিত্তরঞ্জন হাট, বন্দরে ফরাজিকান্দা, নবীগঞ্জ, লিংকরোডের সাইনবোর্ড
হাটে গরু সংকটের খবর জানিয়েছেন অনেক ক্রেতা সাধারণ।

এদিকে হাটসংশ্লিষ্ট একাধিক ইজাদার জানান, এবার করোনা পরিস্থিতির কারণে হাটে গরু কম উঠেছে। অনেক বেপারী গত বছরের তুলনায় এবার গরু কম এনেছে। বন্যার কারণে যাদের সমস্যা তারা প্রথম দিকে অল্প লাভে গরু বিক্রি করে দিয়েছে। ফলে শেষ সময়ে যারা গরু কিনতে আসছে তারা সমস্যায় পড়ে গেছে। কারণ এখন তো আর নতুন করে হাটে গরু আসবে না। বা আনাও সম্ভব নয়।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart