1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৫:৫২ অপরাহ্ন

এবার ভুইগড়ে কাঁটাবনের জালিয়াতি, জরিমানা ২ লাখ

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ২১২

ফতুল্লার ভুইগড় খালপাড় এলাকায় কাঁটাবন এন্ড কোম্পানির শোরুমে জালিয়াতির চিত্র ধরা পড়েছে। দধি ও ঘি তৈরীতে বিএসটিআইর লাইন্সেন নেই, অনুমোদনহীন কেমিক্যাল। তারউপর অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য প্রস্তুত। এসব অপরাধে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আলাদত।

বুধবার (২৯ জুলাই) সকালে ভূইগড় খালপাড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুমের ভ্রাম্যমান আদালত এ জরিমানা করে। এ সময় নারায়ণগঞ্জ ভোক্তা অধিকারের সহকারী পরিচালকা মো. সেলিমুজ্জামান, সদর উপজেলা খাদ্য পরিদর্শক মো. শাহজাহান হালদার উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকারের সহকারী পরিচালকা মো. সেলিমুজ্জামান জানান, শহরের ভূইগড় খালপাড় এলাকায় অবস্থিত কাঁটাবন এন্ড কোম্পানিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে। এ সময় অনুমোদনহীন কেমিক্যাল, অপরিস্কার অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যপ্রস্তুত এবং বিএসটিআই এর লাইসেন্সবিহীন দধি ও ঘি তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারা অনুযায়ী প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিনামা করা হয়।

উল্লেখ্যমেয়াদোত্তীর্ণ পণ্য ও উৎপাদনের তারিখ টেম্পারিংয়ের অপরাধে গত ২৮ জলাই সুগন্ধা বেকারির শহরের দু’টি আউটলেটকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এর আগে গত ১৪ জুলাই শহরের গলাচিপা এলাকায় অবস্থিত সুগন্ধা বেকারির উৎপাদন কারখানায় অভিযান চালিয়ে চার লাখ টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। ভেজাল কেমিক্যাল দিয়ে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী বিক্রির অপরাধে এ অর্থদন্ড করা হয়।

এদিকে ঈদ আসলেই ভ্রাম্যমান আদালতের এমন তৎপরতায় খুশি নয় ভোক্ত সাধারণ। তাদের মতে, ঈদ আসলেই ব্যাপকভাবে অভিযান হয়। আর সারা বছর কি মাসোহারা দিয়ে চলে এই সকল প্রতিষ্ঠানের অপকর্ম? যদি না-বা হবে তাহলে সারা বছর এসকল প্রতিষ্ঠানে অভিযান চালানো  হয় না কেন?

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart